চোয়লা চিকেন রোস্ট রেসিপি

চোয়লা চিকেন রোস্ট তৈরি

আমরা মধ্য যুগ অতিক্রম করে আধুনিক যুগে প্রবেশ করেছি।আধুনিক যুগে প্রবেশের সঙ্গে সঙ্গে আমাদের চিন্তা-ভাবনারও পরিবর্তন হয়েছে।এই পরিবর্তনের সাথে সাথে আমাদের খাবার দাবারের পরিবর্তন ঘটেছে।এমনিতেই বাঙালিরা ভোজন রসিক খাবারের গন্ধ পেলেই বাঙ্গালীদের জীব লালিয়ে ওঠে ।আমি আপনাদের সামনে এমন একটি রান্না তুলে ধরছি, যে খাবার টার কথা শুনলেই আপনি তার স্বাদ আস্বাদন না করে ছাড়বেন না ।এবার দেখা যাক রান্নাটা কি।
          রান্নাটা হল চোয়লা চিকেন রোস্ট আইটেম।এটি একটি নেপালি রোস্ট আইটেম যেটা স্যালাড হিসেবে ও পরিবেশন করা যায় ।সকলের বোঝা সুবিধার্থে এই খাবারটি কে বা ডিসটিক  স্মোকড চিকেন মেলাড হিসাবেও পরিচিত বহন করে ।এবার দেখা যাক এই Choyla chicken roast করতে কি কি উপকরণ প্রয়োজন বা দরকার।

চোয়লা চিকেন রোস্ট তৈরির উপকরণ:-

        উপকরণ হিসাবে আমি যে জিনিসগুলি দেখাব সে গুলি হল নিম্নরূপ-
১:- বোনলেস চিকেন অবশ্যই হতে হবে পুরো সেদ্ধ করা এবং ছোট ছোট কিউব করে কেটে নিতে হবে যার পরিমাণ হবে অত্যান্ত পক্ষে 500 গ্রাম।
২:- লেবু নিতে হবে একটি যেটি অবশ্যই হতে হবে রস বের করে নেওয়া  অর্থাৎ রস বের করে নেওয়া একটি লেবু।
৩:- সরষের তেল 1 চামচ চা চামচের এক চামচ।
৪:-টমেটো নিতে হবে একটি যেটি ছোট ছোট কিউব করে কাটতে হবে বা কাটা হতে হবে।
৫:- লাল লঙ্কার গুঁড়ো 1 চা চামচের মতো।
৬:- পেঁয়াজ নিতে হবে একটি যেটি ছোট ছোট কিউব করে কাটাতে হবে ।
৭:- সঙ্গে নিতে হবে পরিমাণ মতো নুন।
৮:- আবারো সরষে তেল নিতে হবে চা চামচের 3 চামচ।
আরো পড়ুন –
উপকরণ মোটামুটি ভাবে রেডি এবার কিভাবে তৈরি করতে হবে তা জেনে নিন-

চোয়লা চিকেন রোস্ট প্রস্তুত প্রণালীঃ

বোনলেস চিকেন গুলো ভালো করে ধুয়ে আলাদা পাত্রে রেখে চিকেনের টুকরো গুলোতে সরষের তেল সুন্দর করে মাখিয়ে রুটি সেকার জালিতে রেখে গ্যাস ওভেন এর পুরো আচে হালকা সেকে নিন। যেহেতু  রুটি স্যাকার  জালিতে চিকেনের টুকরো গুলি পড়ে যাবার সম্ভাবনা আছে তাই মাংসের টুকরোগুলো স্যাকার আগে জালিতে  লাগিয়ে নেবেন। এবারে একটা রোলে টমেটো, লেবু জুস, লঙ্কার গুঁড়ো, সরষের তেল, পেঁয়াজ, নুন মিশিয়ে নিন। এবারে আপনার তৈরি হয়ে গেলে চোয়ল রোস্ট।এবার পরিবেশন করুন পরিবেশন করার পর আপনারা আবার এই রোস্ট আইটেম তৈরি করতে চাইবেন, কারণ এই সাদের কোন তুলনা নেই।
আরো পড়ুন –

Leave a Reply