লালুর জামাইকে তলব করল ইডি ৷

 লালু প্রসাদের চতুর্থ কন্যা রাগিনীর স্বামী রাহুল যাদবকে বে-আইনি অর্থ লেনদেনের কারনে তলব করল ইডি। শাশুড়ি রাবড়ী দেবীর ব্যাঙ্ক অ্যাকাউন্টে প্রায় এক কোটি টাকা পাঠিয়েছিলেন লালুর চতুর্থ জামাই রাহুল যাদব। এছাড়াও রেলের হোটেল লিজ মামলায় রাহুলকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠিয়েছে ইডি। এমনিতেই বিভিন্ন ঘটনায় লালু ও তার দল আরজেডি বিহারের রাজনীতিতে কোনঠাসা। তারপর এই ঘটনা লালুকে আবার নতুন করে আলোকপাত করল।
রাগিনীর স্বামী রাহুল যাদব তার শাশুড়ি রাবড়ী দেবীর ব্যাঙ্ক অ্যাকাউন্টে এই টাকা কেন পাঠালেন, কিভাবেই তিনি এই টাকা পেলেন ইত্যাদি প্রশ্নের উত্তর পেতে জামাইকে নোটিশ পাঠাল ইডি। ইতিমধ্যেই লালুর বড় মেয়ে-জামাই মিসা ও শৈলেশকেও জেরা করেছে ইডি, বে-আইনি অর্থ লেনদেনের জন্য।

এই ঘটনায় বিহারের রাজনৈতিক পরিস্থিতি উত্তাল হয়ে উঠেছে। বিহারের বিজেপির রাজ্যসভাপতি বলেন- এটা তেমন কোন বড় ঘটনাই নয় ওদের কাছে , তিনি ও তার পান্ডারা  এর আগে বহু নয় ছয় করেছেন যার দরুন তাকে অনেক দিন “মামা বাড়ী বন্দী” থাকতে হয়েছিল।  আর এ তো সামান্য ঘটনা। এখানেই তিনি থেমে থাকেননি, তিনি আরো বলেন- টাকা চুরি থেকে রেলের  জালিয়াতি  তারপর জেলের  ঘানিটানা এতো কিছু ঘটনার পরেও রাজনৈতিক সমাবেশে  প্রকাশ্যে মুখ দেখাতে পারেন যিনি । এটা তো কাছে তুচ্ছ ঘটনা। যার যোগ্য জবাব বিহারের আপামোর জনসাধারন দিয়েছেন। অবশ্য লালুর দল আর জেউ ডি  লালুর  জামাইয়ের পাশে দাঁড়িয়ে বলেন এটা বিজেপির সাজানো ঘটনা।তারা আরো বলেন ” এইভাবে মিথ্যা মামলায় বিজেপি সবাইকে জড়িয়ে দেশে হিটলারের ন্যাৎসিবাদ পুনরায় প্রতিষ্ঠিত করতে চাইছে নরেন্দ্র মোদি”।

তবে যাইহোক পশুখাদ্য কেলেঙ্কারী মামলায় কিছুদিন আগেই লালুর জেল হয়েছে তারপর  এই ঘটনা আরজেডি দলকে আরো বিপাকে ফেলে দিল বলে মত রাজনৈতিক বিশেষজ্ঞদের ৷

আরো পড়ুন “শিল্প সম্মেলনের” নামে সার্কাস চলছে নিউটাউনেː- দিলীপ ঘোষ ৷

নিয়মিত আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক পেজ

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*