পাঁচ মিনিটে মাংস রান্নার রেসিপি

আলুর বারবিকিউ তৈরির রেসিপি

আমর রান্না রেসিপির ব্লগে প্রত্যেক বন্ধুকে স্বাগত জানিয়ে আজ আমি শুরু করতে চলেছি 5 মিনিটের মাংস রান্না করার পদ্ধতি। বন্ধুরা এর আগে আপনারা বিভিন্ন রান্না বিশেষ করে মাংস রান্না করেছেন কিন্তু 5 মিনিটের মধ্যে মাংস রান্না করেননি।তো চলুন  বন্ধুরা অতি সহজে 5 মিনিটে মাংস রান্না করার পদ্ধতি বা কৌশলঃ আমি আপনাদের দেখাবো।বন্ধুরা 5 মিনিটে মাংস রান্নার  কৌশল যে আমি আপনাদের দেখাবো তার জন্য সর্ব প্রথমে প্রয়োজন উপকরণ। তাহলে বন্ধুরা আমরা জেনে নিই 5 মিনিটে মাংস রান্না করার উপকরণ গুলি কি কি –
-:উপকরণ:-
5 মিনিটে মাংস রান্নার জন্য যে উপকরণগুলি অত্যন্ত প্রয়োজন সেগুলি আমি আপনাদের সামনে নিম্নে উপস্থাপিত করলাম-
১:-   মাংস 1 কেজি।
২:-  পেঁয়াজ নিতে হবে ৩০০ গ্রাম।
৩:-  রসুন নিতে হবে কমপক্ষে 8 কোয়া।
৪:-  সঙ্গে নিতে হবে আদা বাটা 2 টেবিল চামচ।
৫:-  আর নিতে হবে হলুদ পরিমাণ মতো।
৬:-  সঙ্গে নিতে হবে নুন স্বাদ মত।
৭:-  নিতে হবে চিনি 2 টেবিল চামচ।
৮:-  টমেটো নিতে হবে 500 গ্রাম।
৯:-  টক দই নিতে হবে 200 গ্রাম।
১০:-সঙ্গে নিতে হবে তেজপাতা সাত থেকে আটটি।
১১:-গরম মসলা নিতে হবে 2 টেবিল চামচ।
১২:-আর নিতে হবে ঘি 2 টেবিল চামচ।
বন্ধুরা 5 মিনিটে মাংস রান্নার জন্য মোটামুটি ভাবে সব উপকরণ রেডি। এবারে আমরা জেনে নিই কিভাবে 5 মিনিটে মাংস রান্না করার পদ্ধতি বা প্রস্তুতকরণ।

প্রস্তুত প্রণালী :

সর্বপ্রথমে মাংস গুলো ভালো করে ধুয়ে পরিষ্কার করে অন্য একটি পাত্রে রাখুন এরপর মাংসের ভিতর সমস্ত মশলা মিশিয়ে ভালো করে মেখে নিন জল না দিয়ে পেশার কুকার এ দিন। এখানে একটা কথা বলি এই মাংস হাড়বিহীন চর্বি ছাড়া বাঞ্ছনীয়। যাই হোক জল না দিয়ে মসলা মাখানো মাংস গুলি প্রেসার কুকারে বসানোর পর তিনটে চিঠি মারলেই রেডি হয়ে যাবে আপনার মাংস। বন্ধুরা এই ভাবে তৈরি হয়ে গেল 5 মিনিটে মাংস রান্না। এবারে আপনি খাবার টেবিলে বসে পরিবেশন করুন।এতক্ষণ আমরা রান্নার ব্লকটি পড়ার জন্য প্রত্যেককেই ধন্যবাদ জানাই।


Leave a Reply